তোমায় আমি ভালোবাসি না-২

0
আজ অনুভব করলাম অনেক দিন হল তোমায় আমি ভালোবাসি না, তীব্র আবেগ আর ভালোবাসায় আমি কোন কিছু লিখি না।লিখবো কি করে অনুভূতি শুন্যতা নিয়ে লেখা যাই না।জানি না এই দূরত্বের ফলাফল কি?

আর ১০ টা সাধারন মানুষের মত আমি না তোমার স্বাধীনতায় ভয় পাই না, কিন্তু যখন আমি তোমার আর আমার চার পাশ টা দেখি তখন অনেক ভয় লাগে।অধিকাংশ মানুষ সম্ভবত ভালোবাসার কারন খুঁজে পাই না, আমিও পাই নি। এই কারন খুঁজতে যাওয়া টা খারাপ না কিন্তু যদি কোন কারনে খুঁজতে যেতে হয় তবে সেইটা খারাপ।

যখন মনে কারন খুজি এত না পাওয়ার পরও কেন আছ তুমি আমার সাথে?কোন জবাব পাই না।এর চেয়ে অনেক ভালো থাকার সুযোগ তোমার আছে। তখন শুরু হয় কোন কারন ছাড়া নিজের ভিতরে নিজেকে খুঁচিয়ে রক্তক্ষরণ।
কারন আমি যে আমার চারপাশে ভাঙ্গনের সব শুনি। জানি তুমি আমায় অনেক ভালোবাসো,কিন্তু সব কিছু আগে মনে রাখতে হবে তুমি একজন মানুষ।নিজেকে স্বাধীন ভাবার ইচ্ছা তোমার আসতেই পারে। কেউ বলতে পারে না জীবনে কখন কিসের টানে মানুষ বাঁচার একটা ভিন্ন মানে খুঁজে পাই। জানো তুমি আস্তে করে দূরে সরে গেলে আমি খুব বেশি অবাক হবো না, শুধু ভাবতে খারাপ লাগে এক তোমার আমার জন্য এই সমাজের অনেক গুলো সম্পর্কে ভাঙ্গন ধরবে, নতুন সম্পর্ক গড়ে উঠবে।আরও কিছু মানুষ ভাঙ্গনের শব্দ শুনবে, আবার রক্তক্ষরণ, সেই রক্তের বন্যায় আমার রক্ত ধোয়া হবে।

জানি না দ্বিতীয় জন্ম বলে কিছু আছে কিনা, তাই পরের বারের আশায় নয়, এই জন্মেই নজরুলের মত আমিও অপেক্ষায় রইলাম

ঐ সুদূরের গাঁয়ের মাঠে,
আ’লের পথে বিজন ঘাটে;
হয়ত এসে মুচকি হেসে
ধ’রবে আমার হাতটি একা।

0 comments: